মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি ১৯২০ সালের ১৭ই মার্চ মঙ্গলবার ভারতবর্ষের বঙ্গ প্রদেশের অন্তর্ভুক্ত ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

তাঁর পিতা শেখ লুৎফর রহমান এবং মাতা সায়েরা খাতুন। চার কন্যা এবং দুই পুত্রের সংসারে শেখ মুজিবুর রহমান ছিলেন বাবা মায়ের তৃতীয় সন্তান।

সারাদেশের ন্যায় রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়ন তাঁতীলীগ এর উদ্যোগে বঙ্গবন্ধুর ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার ১৭ই মার্চ সন্ধ্যা ৭ টার সময় ইউনিয়নের তেঁথুলিয়া বাজারে আনুষ্ঠানিক ভাবে কেক কাটার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউসা ইউনিয়ন তাঁতি লীগ সভাপতি আনোয়ারুল হক জাদু। সব শেষে বঙ্গবন্ধু সহ যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বাউসা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও তেঁথুলিয়া শরিফাবাদ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সাইফুল ইসলাম টগর।

বাঘা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন পলাশ সঞ্চালিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমজাদ হোসেন নবাব, উপজেলা তাঁতিলীগ সভাপতি জুরহান উদ্দীন, বাউসা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বীর মুক্তি যোদ্ধা জনাব আলী ও বেসার আলী, তেঁতুলিয়া পীরগাছা টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ ও ভোকেশনাল ইন্সটিটিউট এর অধ্যক্ষ মোজাম্মেল হক সদর,তেঁথুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আওয়াল ও উপজেলা ছাত্র ছাত্রী সাধারণ সম্পাদক নাজমুল হোসেন সহ স্থানীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন। দোয়া শেষে তবারক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।